আইআরসিটিসি এবং ভারতীয় রেল.তথ্য

আসন প্রাপ্যতা

ভ্রমণ বিবরণ লিখুন

 
 

কিভাবে আসনটি অনলাইনের জন্য অনুসন্ধান করা যায়

আপনি এই রুটের বিভিন্ন রুটে দুটি পদক্ষেপে এই ওয়েবসাইটটি ব্যবহার করে আসন যাচাই করতে পারেন।

ধাপ # 1

এখানে এই ওয়েবসাইটে আপনি 4 ইনপুট বক্স পাবেন। প্রথম দুটি ইনপুট বাক্সে, আপনাকে আপনার যাত্রা সম্পর্কিত বিবরণটি মূলত স্টেশন এবং গন্তব্যস্থানের মতো করে দিতে হবে এবং ড্রপডাউন থেকে নির্বাচন করুন। তৃতীয় ইনপুট বাক্সে, আপনাকে ড্রপ-ডাউন তালিকা থেকে ট্রাভেল ক্লাস নির্বাচন করতে হবে এবং চতুর্থটিতে আপনাকে তালিকা থেকে আপনার ট্রাভেল ডেট নির্বাচন করতে হবে।

ধাপ # 2

তারপর জমা বোতাম ক্লিক করুন। নীচে আপনি সীট প্রাপ্যতা বরাবর পছন্দসই স্টেশন জন্য সমস্ত উপলব্ধ ট্রেন তালিকা দেখতে হবে। উপলব্ধ ট্রেনের তালিকা থেকে আপনার ট্রেনটি বেছে নিন যার দ্বারা আপনি ভ্রমণ করতে পছন্দ করেন।

স্যাট উপলব্ধতা সম্পর্কে

এই নিবন্ধটি আপনাকে অনলাইনের আসনের অস্তিত্ব সম্পর্কে সমস্ত তথ্য প্রদান করবে।

যখন আপনি ভারতীয় রেলওয়ের মাধ্যমে এক জায়গায় অন্য জায়গায় ভ্রমণ করতে যাচ্ছেন, তখন সীটের প্রাপ্যতা একটি বড় সমস্যা। বছরের যেকোনো সময় আপনি তাদের জন্য এটি খুবই কঠিন। কয়েক বছর আগে, ট্রেনের টিকিটের বুকিং পদ্ধতি যাত্রীদের জন্য অনির্দেশ্য ছিল এবং তাদের প্রয়োজনীয় ট্রেন সম্পর্কে তাদের যথেষ্ট তথ্য ছিল না।

এই অনির্দেশ্য রিজার্ভেশন সিস্টেমের কারণে আপনাকে রেলওয়ে স্টেশনগুলিতে অবস্থিত তদন্তের কানেকশনের পরিদর্শন করতে হবে যাতে ট্রেনগুলিতে আসনের অবস্থান সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করা যায়। আপনার পছন্দসই ট্রেন সম্পর্কে প্রচুর তথ্য সংগ্রহ করতে গেলে সেই দিনগুলি চলে যায় এবং আপনি আসনবিন্যাসের বিশদ বিবরণ জানতে রেল স্টেশনের একাধিক বার ঘুরে আসতে পারেন।

আজকের এই দৃশ্যকল্পটি পুরোপুরি বদলে গেছে, এবং এখন আপনার বাসায় বসার সময় কেবলমাত্র আপনার ট্রেনের সময়সূচী এবং আসনের প্রাপ্যতা সম্পর্কে সম্পূর্ণ তথ্য পাওয়া সম্ভব। এখন আপনি যে সমস্ত তথ্য অনলাইনে আপনার যাত্রা আরামদায়ক, সহজ এবং স্মরণীয় করে তুলতে পারেন।

ভারতীয় রেলের সকল ট্রেনের আসনটি আপনার ভ্রমণের সহজতর এবং ভ্রমণের জন্য এই ওয়েবসাইটে অনলাইনে পাওয়া যায়